অনলাইন ইনকামঃ ওয়েবসাইটে লেখা লেখি কাজ

অনলাইনে লেখালেখির কাজ করে টাকা ইনকাম করা যায়। ট্রিকবিডিতে এটি নতুন কিছু নয়, তবে এমনও লোক হয়তো এই আর্টিকেলটি দেখতে পারে যে প্রথম শুনবে লেখালেখি করে অনলাইনে টাকা ইনকাম করা যায়। তাই আমরা আজকের এই কন্টেন্টে, আলোচনা করব অনলাইনে লেখালেখি করে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে।

ট্রিকবিডিতে আপনারা হয়তো প্রতিনিয়ত বিভিন্ন ধরনের কনটেন্ট প্রকাশ হতে দেখেন। এই কনটেন্ট প্রকাশ হওয়ার বিভিন্ন কারণ রয়েছে, আপনার হয়তো এই কনটেন্ট এর ভেতর বিভিন্ন ধরনের বিজ্ঞাপনে দেখেছেন বিরক্তকর! তবে মূল বিষয়টি হচ্ছে কন্টেন্ট এর ভেতর বিভিন্ন অ্যাডভার্টাইজ বিজ্ঞাপন দিয়ে ট্রিক বিডির ওনার বা মালিক টাকা ইনকাম করে থাকে!

Trickbd তে আরো দেখবেন বিভিন্ন ধরনের লেখক রয়েছে, যারা তাদের সুবিধা অনুযায়ী বিভিন্ন ধরনের কনটেন্ট বিভিন্ন সময় প্রকাশ করে। এই লেখকের জন্য ট্রিকবিডি টিম নিয়মিত বেশ কিছু টাকা খরচ করে থাকে। অর্থাৎ লেখকরা যদি ট্রিকবিডিতে কোন কন্টেন্ট লিখে থাকে, তাহলে তার বিনিময়ে ট্রিকবিডি টিম তাদের কিছু পারিশ্রমিক টাকা দেয়।

  • দেখতেই পারলেন আমি শুরুতেই ইনকাম সম্বন্ধে কয়েকটি ধারণা দিলাম কেন জানেন? আমি বলছি,,, আমাদের আজকের এই আর্টিকেলের টপিকটি হচ্ছে লেখালেখি করে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্বন্ধে! সুতরাং বিভিন্ন ধরনের ওয়েবসাইটে আপনি লেখালেখি করার সুযোগ পাবেন। এটা কিন্তু সকল ওয়েবসাইট সুযোগ দেয় না। অর্থাৎ আপনি চাইলে সকল ধরনের ওয়েবসাইটে লেখালেখি করার সুযোগ পাবেন না।

লেখালেখি করে টাকা ইনকাম করার জন্য বিভিন্ন ওয়েবসাইট সুযোগ দিয়ে থাকে। তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের লোকেরা ও লেখক কে কিনে থাকে আর্টিকেল লেখালেখি করার জন্য। তাই আমরা লেখালেখি করে টাকা ইনকাম করা যায় এমন বিশ্বস্ত ওয়েবসাইট সম্বন্ধে জানবো যেখানে অনলাইনে ইনকাম সম্ভব হবে।

অনলাইন ইনকাম ওয়েবসাইটেও হয়?

আমরা লেখালেখি করে টাকা ইনকাম করা যায় কিভাবে এটি জানার আগে, একটি ওয়েবসাইট কিভাবে আপনার এই লেখাটি নিয়ে ইনকাম করবে সেটা আমরা বুঝব। যদিও সামারি আকারে শুরুতেও বলেছিলাম তবে এখন বিস্তারিত বলার পালা।

একটি ওয়েবসাইট বিভিন্নভাবে ইনকাম করতে পারে আপনার লেখা নিয়ে, যেমনঃ

  • নির্দিষ্ট ওয়েবসাইট আপনার লেখা প্রকাশ করে হয়তো বিভিন্ন এডভারটাইজ চালাবে।
  • আবার অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারে।
  • স্পন্সার বিজ্ঞাপন চালাতেও পারে।
  • আবার আপনার কনটেন্ট বিভিন্ন প্রতিষ্ঠানে বিক্রি করতে পারে ইত্যাদি।

উপরোক্ত কয়েকটি বিষয়সহ বিভিন্নভাবে নির্দিষ্ট ওয়েবসাইট আপনার লেখাকে নিয়ে অনলাইনে টাকা ইনকাম করতে পারে।

সহজ ভাষায় আমি যদি আরেকটু ভালোভাবে বলি, তাহলে বিষয়টি হবে আপনার লেখাকে নির্দিষ্ট ওয়েবসাইট বিভিন্নভাবে প্রচার-প্রচারণার মাধ্যমে টাকা ইনকাম করে থাকে।

ওয়েবসাইটে লেখা লেখি কি?

ওয়েবসাইটে লেখালেখি মনে হচ্ছে, আমার এই আর্টিকেলটি দেখছেন এটিও এক ধরনের লেখা লিখি। অনেকে বলতে পারেন আমি যদি গল্প লিখি সেটিও তো লেখা তাই না! সেটিও লেখা অনলাইনে আপনি কিবোর্ড দিয়ে কোন শব্দ বাক্য যা লিখবেন সবই লেখা।

তবে মূল প্রশ্ন হচ্ছে ওয়েবসাইটের লেখা মানে আসলে কি? এর উত্তরের যুক্তি হচ্ছে, আপনার নির্দিষ্ট কোন টপিকে কিবোর্ড দিয়ে টপিক অনুযায়ী টপিকের সম্বন্ধিত কিছু বাক্যই লেখালেখি। আমার এই কনটেন্ট থেকে আপনারও তো আরো বেশি ভালো ধারণা নিতে পারেন তাই না!

আরো সহজভাবে বোঝানোর জন্য আমরা আরও একটি উদাহরণ দিতে পারি, যেমন আপনি একটি গাড়ি নিয়ে লেখালেখি করবেন। তাহলে আপনার এই গাড়ি সম্বন্ধিত সকল তথ্যগুলি সুন্দরভাবে লিখতে হবে। যেমন গাড়ির দাম কত আপনি বিক্রি করবেন কিনা? এটি কেন আপনি কনটেন্ট হিসেবে অনলাইনে প্রকাশ করবেন ইত্যাদি বিষয় হলো লেখালেখি নির্দিষ্ট ওয়েবসাইটে।

কি ধরনের লেখা লেখির কাজ করে নির্দিষ্ট ওয়েবসাইটে টাকা ইনকাম করা যায়?

আমরা আজকের এই টপিকে এমন ওয়েবসাইট নিয়ে এসেছি যেখানে আপনারা বাংলাতে লেখালেখির সুযোগ-সুবিধা পাবেন। এমনকি আপনি যদি ইংলিশেও লেখালেখি করতে পারেন। সকল ধরনের ওয়েবসাইট হয়তো সকল ধরনের কনটেন্ট এলাও করবে না।

তবে গুরুত্বপূর্ণ একটা বিষয় হচ্ছে, আপনি অনলাইনে যে কোন ওয়েবসাইটে লেখালেখির কাজ করেও প্রতারিত হতে পারেন। কারণ অনলাইন মুখি মানুষ সহজে অনলাইনে লোভের ফাঁদে পা দেয়। আর এই সুযোগকে প্রতারকরা খুব সহজে কাজে লাগানোর জন্য অনলাইনেও চলে এসেছে।

  • অর্থাৎ আপনি না জেনে কোন ওয়েবসাইটে লেখালেখির কাজের সঙ্গে যুক্ত হলে, তারা আপনাকে ঠকাতেও পারে। এই বিষয়গুলি যদিও টপিকের বাইরে তবে সচেতনতার জন্য যারা নতুন তাদেরকে বলছি। আমরা অনলাইনে লেখালেখি করে টাকা ইনকাম করব, তবে সেটা যদি বিশ্বাস তো ওয়েবসাইট না হয় তাহলে সেটি আমরা কেন করতে যাব?

মনে রাখবেন লেখালেখি কাজ বিভিন্ন ধরনের হয়ে থাকে, যারা আপনাকে লেখালেখির জন্য সুযোগ দিবে তারাও আপনার এই লেখা নিয়ে ইনকামই করবে। তারা যদি আপনার লেখা নিয়ে ইনকাম করতে না পারে তাহলে আপনাকে তারা টাকা দিবে না। আসল কথা আপনাকে বিভিন্ন ওয়েবসাইট বিভিন্ন ধরনের কনটেন্ট লেখার সুযোগ দিবে। তাই আপনার পারদর্শিতা অনুযায়ী সেখানে কাজ করতে হবে।

ওয়েবসাইটে লেখা লেখি কাজ কতটুকু বিশ্বাসযগ্য?

এর আগের পয়েন্টেও আমরা বিশ্বাসযোগ্যতা নিয়ে কিছু কথা বলেছি। সত্যিকার অর্থে নির্দিষ্ট কোন ওয়েবসাইট আপনার সাথে প্রতারণা করতে পারে। তবে লেখালেখির কাজ করে আপনি প্রতারিত কম হবেন এটা বলতে পারেন। কারণ লেখালেখি করতে অনেক পরিশ্রম লাগে সহজে ইনকাম করতে গেলে সম্ভব হয় না।

তবুও দেখা যায় লেখালেখি করে টাকা ইনকাম করার বিভিন্ন ফেক ওয়েবসাইট তৈরিও করা হয়। কিন্তু আজকের এই আর্টিকেলে আমরা মূল যে বিশ্বাসযোগ্য ওয়েবসাইট শেয়ার করব সেগুলি খুবই জনপ্রিয় পাশাপাশি প্রতারিত হওয়ার সুযোগ নেই।

মূল কারণ হলো, আপনার একটি আর্টিকেল লিখতে বেশ ভালোই সময় দিতে হবে। পাশাপাশি একটি আর্টিকেল নির্দিষ্ট ওয়েবসাইটে জমা দেওয়ার জন্যও বেশকিছু সময় ব্যয় করতে হয়। এবং আমরা যে ওয়েবসাইটের কথা বলছি সেগুলিতেও প্রতিদিন বিভিন্নভাবে ইনকাম হয়ে থাকে। সুতরাং আপনি সেখানে কাজ করলে প্রতারিত হবেন না আশায় থাকতে পারেন!

  • বিশ্বস্ত ওয়েবসাইটে লেখা লেখি কাজঃ এতক্ষণ ধরে আমরা যতই বকবক করি না কেন, দুটি ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করার জন্যই এই পর্যন্ত আশা। এই দুটি ওয়েবসাইটে আপনারা চাইলে লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন। প্রথমটি হল ট্রিকবিডি যেখানে লেখালেখি করে টাকা ইনকাম করার সুযোগ দেওয়া আগেও ছিল এখনো রয়েছে।

অনলাইন ইনকামঃ ওয়েবসাইটে লেখা লেখি কাজ

https://TrickBD.Com

ট্রিকবিডিতে কাজ করার জন্য ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার অনুমতি দেয় না। আপনি তাদের অফিশিয়াল অ্যাপসটি প্লে স্টোর থেকে উপরের লিংক থেকে ডাউনলোড করে রেজিস্ট্রেশন করবেন। ইউনিক তাদের নিয়ম অনুযায়ী কিছু পোস্ট করে ট্রেইনার রিকোয়েস্ট পাঠাবেন।

পোস্টগুলির মান যত ভালো হবে আপনার ট্রেইনার রিকোয়েস্ট তারা দ্রুত একসেপ্ট করবে। আমি এই ট্রিকবিডিতে প্রায় দুই বছর ধরে কাজ করছি, এবং আমার কাজ অনুযায়ী পেমেন্ট ও পাচ্ছি। এখানে বিকাশ, নগদ এবং ফেক্সিলোড এর মাধ্যমে টাকা উত্তোলন করার সুযোগ পাবেন।

ট্রিকবিডিতে পোস্ট করতে অবশ্যই টেকনোলজি রিলেটেড পোস্ট করার চেষ্টা করবেন। কারণ এটি ট্রিক টেকনোলজি ওয়েব সাইট। আপনার কন্ট্রিবিউটর অ্যাকাউন্ট কে অথোর অ্যাকাউন্টে রূপান্তরণ করার জন্য অবশ্যই টেকনোলজি রিলেটেড ইউনিক ও মানসম্মত পোষ্ট করলে সহজে পেয়ে যাবেন।

আর একটি লেখালেখি করা হয় টাকা ইনকাম করার নতুন ওয়েবসাইট নিচে দেওয়া হলোঃ

https://wapmet.com

এই ওয়েবসাইটটি গুগল এডসেন্স এর বিজ্ঞাপন কয়েকদিন আগেই দিতে সক্ষম হয়েছে। আর্টিকেল এর সংখ্যাও বেশি হয়নি, নতুন নতুন লেখক এই ওয়েবসাইটে এখন প্রচুর পরিমাণে দরকার। এই ওয়েবসাইটে আপনি পোস্ট অনুযায়ী প্রত্যেকটির টাকা আলাদাভাবে পাবেন, পাশাপাশি আপনার পোষ্টের ইউনিক ভিউ অনুযায়ী আলাদা আলাদা টাকাও দেওয়া হবে। (এই ওয়েবসাইটটি থার্ড পার্টি)

ওয়েবসাইট কিন্তু আমার না! অনেকে আমার বলে প্রমোটেড পোস্ট বলতে পারেন! আসলে আমি শুধু টপিক হিসেবে যারা লেখালেখি করে টাকা ইনকাম করতে চান তাদের জন্য আর্টিকেলটি তৈরি করেছি। অনেকে আবার ট্রিকবিডি থেকে টাকা ইনকাম করতে আসলেও অথর অ্যাকাউন্ট পায় না। তাদের জন্য এই নতুন ওয়েবসাইটটি কার্যকর হবে।

এই ওয়েবসাইট থেকেও বিকাশ, নগদ রকেটসহ বেশ কিছু মাধ্যমে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। সাইটের নতুন তবে এই ওয়েবসাইটের পিছনে এখন বেশি টাকা ঢেলা হবে, সুতরাং আপনি আপনার ক্রিয়েটিভিটি এই ওয়েবসাইটে লাগিয়ে চাইলে এখন থেকে ইনকাম শুরু করতে পারেন।

মনে রাখবেনঃ আমার শেয়ার করা দুটি ওয়েবসাইট বর্তমানে বিশ্বস্ত। থার্ড পার্টি যে ওয়েবসাইট দ্বিতীয় নাম্বারে শেয়ার করেছি, এই ওয়েবসাইটটি নতুন তবে কতদিন অনলাইনে টিকে থাকবে জানিনা। নিজ দায়িত্বে ইচ্ছা হলে আপনি কাজ করতে পারেন। আর ট্রিকবিডির বিশ্বাসযোগ্যতা আমরা প্রায় পাঁচ সাত বছর আগে থেকেই দেখে আসছি।

TrickBD Payment Prof

Wapmet Payment Prof

Warning ⚠️:::- আপনারা লেখালেখি করে টাকা ইনকাম করার আমাদের শেয়ার করা দুটি ওয়েবসাইটে, আপনার সুবিধা অনুযায়ী করতে পারেন। যারা কাজ করবেন তারা অবশ্যই নির্দিষ্ট ওয়েবসাইটের নিয়ম নীতি দেখেশুনে বুঝে লেখালেখি শুরু করবেন।

কোন কারনে থার্ড পার্টি ওয়েবসাইটটি অফ হলে আমার করার কিছু নেই। আমি ইনকামের উদ্দেশ্যে যারা লেখালেখি করতে আগ্রহী তাদের জন্য শেয়ার করলাম। আমি লেখালেখি নিয়ে এতক্ষণে যে দুটি ওয়েবসাইট সম্বন্ধে টোটাল বিষয়ে আলোচনা করলাম, এখানে আমি আমার মত করে যতটুকু পেরেছি তথ্য দেওয়ার চেষ্টা করেছি বাদবাকি আপনারা ওয়েব সাইটে প্রবেশ করে কাজ করতে পারেন।